সূর্য্যটা   গিলছে  লাল  সুড়কির  পথটাকে
কদিন  আগেও  তুই  হেটে  গেছিলি
লালন  এর  সুর  তোর্  একতারাতেই  বেজেছিল
লালন  কে  আমার  চেনা ...তোর্   মধ্য  দিই
খেপা  তুই  নোস্  ...তুই  সুর  পাগলা
হৃদ  মাঝারে  রাখব  বলে ...হটাত   হারিয়ে  গেলি


এখনো  কান  এ  তোর্  সুর  ই  বাজছে ..
গেরুয়াতা  জড়িয়ে .... তোর্  গান ...
লক্ষ  টাকা  দিয়েও  কিনতে   পারেনি  ওরা
বাউল  তুই  নিঃস্ব  করে  দিলি   আমায়
বাউল  তুই  মেঠো  পথে  একা  ফেলে  গেলি  আমায়
বাউল  তুই  শেষ  প্রদীপ  এ ....
জ্বালিয়ে    গেলি  আমায় .....


গৌড় খেপা স্মরণে