যেদিন তোমায় প্রত্থম দেখেছিলাম
চাঁদের আলোতেও একটা মায়াবী সুর ছিল
তোমার অল্প চোখের কাজল অন্ধকার করেছিল
নিওন ঢাকা সেই রাস্তাটাকে  


যেদিন তোমায় প্রত্থম ছুঁয়েছিলাম
বৃষ্টি টাও অঝোরে নেমেছিল
নরম আঙ্গুলে এক টুকরো অভিমান মিশিয়েছিলাম
পলাশের লালটাও ফিকে হযে গেছিল


যেদিন তোমায় প্রত্থম পান করেছিলাম
কালবৈশাখীর   এক আভাস  ছিল আকাশে
তোমার ঠোট কে উষ্ণতায় পুড়িয়েছিলাম
দেবদারুটাও  মুখ লুকিয়েছিল


মিশে গিয়েছিলে আমার ভাজে ভাজে
পারদ নেমে গেছিল খাদের কিনারে
ঘাম এর বিন্দু তে তোমায় ভিজিয়েছিলাম
ল্যাম্পশেড  টা আলো ঢেকে দিয়েছিল