ঘর  বাঁধা


রাত ফুরিয়ে  পাখির  ডাক
ভোরের  বার্তা  নিয়ে  ছুটছে   পেপারকাকু
কথা  দেওয়া    সকালে  ব্যস্ত  প্রিয়তমা
ঘর  বাধার  স্বপ্ন  সবার  থাকেনা .


ব্যস্ত  দুপুরে  হাসির  কলরব
কলেজ  ক্যান্টিন    এ  গিটার এর  দাপট
শম্বুক্গতি  তে  চলছে  ট্রাফিক
ঘর  এ  ফেরার  স্বপ্ন  সবার  থাকেনা


বিকেলের  ব্যস্ত  বাইপাস  এ  
চলেছে  নিকোটিনের  বাস্প
ছড়িয়ে  ছিটিয়ে  হাজার  প্রেমপত্র
রুবি  পেরিয়ে  মাটির  কলসী
খোলা  বুকে  চলছে    ছুড়ি  কাঁচি
সময়  পুড়ছে  রক্তের  জ্বালানি    তে .


মেঘ  লুকিয়ে  চাঁদ
আকাশবাণী  তে  লাস্যময়ী
ভেজা  ব্যালকনিতে  সঙ্গ  দিচ্ছে  
তৃষ্ণার্ত  কিছু  বনসাই
পোড়া ডিজেলে   ফুঁসছে    শহর  


স্রোতে  ভাসা  কিছু  মাতাল
দমবন্ধ  করা  কিছু  টান  টান  দৃশ্য
একাকী  কলকাতায়
নিঃস্ব আমি ....
ঘর  বাঁধার  স্বপ্ন  সবার  থাকেনা