অদ্ভুত মায়াময় হাসিটা মুখে রেখে চলে গেলি
আমার সামনে ঈর্ষামৃত্যু হয়ে
বিদ্রুপের অলংকার এ নিজেকে সাজিয়েছিলি তুই
সম্বল বলতে ছিল শুধু তোর সত্তা


যেভাবে দাপিয়ে বেরাতি নিজের ভাবনা দিয়ে
সেভাবেই একলা করে গেলি
মাঝে সুধু দিয়ে গেলি এমন কিছু মুহূর্ত
যা বোধয় জীবন বোঝার  রসদ


ওদের কথা তুলে দিতে চেয়েছিলি
শিখন্ডি হয়ে লড়ে গেছিস চিরটাকাল
বিদ্রুপের সুর কে  প্রশস্তির গোলাপ করে নিয়েছিলি
কাজ টা শুধু অসমাপ্ত রেখে গেলি


বড্ড বেশী বেপরোয়া ছিলি তুই
"কোট আনকোট সমাজ"
ভাবনার মোড়কটাকে নাড়িয়ে দিয়ে গেলি
"তাসের ঘর " না ভাঙ্গলেও
আশ এর মহল টা নাড়িয়ে দিয়ে গেলি.........