বিষাক্ত নদীতে জীবনের আত্মহত্যা
কে জানতো জীবন জীবনেরই হন্তা ?
আঙ্গন জুড়ে পুষ্পিত কানুন
কি যায় আসে আজ তাতে ?
ছড়াইতেছে সূরভিত সৌরভ,
কি লাভ আজ সেই অপরুপ রুপের বাহার ?
আড়শি ভেঙ্গেছে কতোবার,
সইতে না পেরে প্রতিবিম্বের ভার ।
অপার প্রাচুর্য আর অহংকার
কিছুইতো বাঁচাতে পারলোনা আর....
বিষাক্ত নদী অনায়াসে করিয়াছে হনন
জীবনের বিনিময়ে দিয়াছে মরন ...
চন্দন পালঙ্কে একদিন করিতে শয়ন,
দামি সিল্ক জড়ায়ে ঢাকিতে নগ্ন বদন...
কি আছে আজ তোমার ?
তুমি আজ স্বর্ব হাড়া , স্বর্বশ্বহীন..
অতি প্রিয় জীবন পুষিলে যা অতি যতন
ফাঁকি দিয়ে চলে গেছে আজ অনায়াসে,
শোধ করে এই পৃথিবীর পার্থিব যতো ঋন ।



নির্জন আহমেদ অরণ্য


২২-০৮-২০১০ ইং