অধঁরা... আকাশ দেখেছ ? নীল আকাশ...
নির্জন শূন্যতা বুকে ধরে অপেক্ষার
অনন্ত সময় একা......একা.....
কষ্টের প্রহর কি করে গুনে যায়....?
তোমার অরণ্য ও এখন তেমনি
তোমার দেয়া এক বুক শূন্যতা নিয়ে
অপেক্ষার দায় ভার কাঁধে ....
একা...একা...দিন কাটায়...।
ঐ আকাশের মতোই এখন ..
এই অরণ্যের পৃথিবী ছেয়ে আছে
কষ্টের নীল চাঁদরে.......
আকাশের মতোই নির্জন সন্ধায়
হৃদয় ক্ষত থেকে শুরু হয়..
প্রতিদিন রক্ত ক্ষরন...
রাতের অন্ধকারে সুখ গুলো
যেন ঘোর অমাবশ্যা ,
নিজের ছাঁয়াকে মনে হয় আলেয়া ....
ঐ আকাশ কষ্টের ভার সইতে না পেরে
মাঝে মাঝে অশ্রু ঝড়ায় বৃষ্টির ছলে...
শুধু আমি পারিনা দু চোখের কোন হতে
আকাশের মতো বৃষ্টি ঝড়াতে...
আমার কষ্ট গুলো দিন দিন শুধু
বুকের পাঁজড়ে বাসা বাঁধে....
তবুও অঁধরা.... আমার এতোটুকু ক্লান্তি নেই
তোমার জন্য অপেক্ষার প্রহর গুনতে...।



নির্জন আহমেদ অরণ্য