আমায় একটু ভালোবাসা দেবে ?
তোমার হৃদয়ের গহিনে পরে থাকা
অপার ভালোবাসা থেকে একটু খানি.....
আমি আর পারছিনা বিশ্বাস করো ,
একা একা এই নি:স্বঙ্গ জীবনে
নিজেকে এখন মেহেদী পাতার মতো মনে হয়
যার বাহিরটা ঘন সবুজ বরন......
আর ভেতরটায় কষ্টের রক্ত ক্ষরন  !


আমায় একটু ভালোবাসা দেবে ?
তোমার একটু খানি ভালোবাসা পেলে
আমি আবার সুখের জোয়ারে ভাসতুম
মেঘের ভেলার মতো ঐ দুর আকাশে
উড়তে উড়তে হাড়াতে পারতুম ,
তার পর একদিন ভোরের স্নান সেরে
ভালোবাসার দেবতাকে পূঁজো দিয়ে বলতুম
হে প্রেম দেবতা আমিও ভালোবাসা পেয়েছি...
আমার প্রিয়ার দেয়া ভালোবাসা টুকু বুঁকে ধরে
আমিও তোমার মতো স্বর্গ সুখে ভেসেছি  !


কোন একদিন তোমার উপহাড় টুকু সাথে নিয়ে
এই পৃথিবীর সব ঋন শোধ করে
হড়িয়ে যেতুম অনেক দুরে...যেখানে
আমি আর আমার ভালোবাসা ছারা কেউ থাকবেনা ।



নির্জন আহমেদ অরণ্য