নিশাচর বলে  আমি ভেবনা তোমরা


আমি জীবনের কাছে হেরে গেছি


সিগারেটের পেকেট শূন্য আর


ঠান্ডা কফীর পেয়ালা দেখে ভেবনা


আমি প্রান হিন হয়ে বেচে আছি..


আমি বার বার ভাগ্যের দুয়ারে কড়া নেরে


ব্যার্থ হয়ে আবারো নতুন করে


সব কিছু ভুলে সময়ের স্রোতে ভেসেছি ...


আমি হারতে শিখিনি,আমি নষ্ট হয়ে যাইনি


আমি বিকিয়ে দেইনি আমার মনুষ্যত্ব


সস্তা দামের সুখ কেনার জন্য


নষ্ট পল্লির কোন প্রমদ বালার হাতে


কিছু অর্থ গুজে দিয়ে ভালোবাসার


সওদা করতে পারিনি আজও...


আমিতো শুধু রাতের আধারকে আপন করেছি...


আর আধারের মাঝে আলো খুজেছি.............




নির্জন আহমেদ অরণ্য