শুধু তুমি নেই



সে দিন গুলো খুব বেশি একটা দুরে ফেলে আসিনি...
এখনো কালের ধুলোর অতল গভিরে হাড়ায় নি
সে সব স্বর্ণালী প্রহর অথবা স্মৃতি.....
তুমি চাইলে এখনো আমরা ফিরে যেতে পারি
আমাদের সাজাঁনো সেই প্রান্তরে....
যেখানে এখনো প্রজাঁপতি রঙিন ডানা মেলে উঁড়ে
শত ফুলের দলে এখনো ভ্রমর গুন গুনিয়ে গান করে
এখনো নদী তীরে ধবল কাশ বনে ডাহুকেরা ডাকে
এখনো নীল আকাশে বালি হাঁস জোড়া অজানায় যায় উঁড়ে...
শঙ্খচীল গুলো নদী তীরে আসে আগেরি মতো দলে দলে....
শুধু তুমি নেই ....
তুমি হিনা সব কিছু আজ সেখানেই থেমে আছে.....
যেখানে তুমি যেভাবে সবকিছু রেখে ছিলে......
তোমার সাজানো বাগান ভরে আছে ফুলে ফুলে
সে ফুল ছিড়িনি কখনো আমি কোন ভুলে,এই ভেবে
কি ভাববে তুমি সে সব দেখে কোন দিন ফিরে এলে....



নির্জন আহমেদ অরণ্য