এ রাত পোহলো কখন......?
কিছুই বোঝা গেলো না...
ভোরের কুয়াশা ভেঙ্গে
সোনা রোঁদ এলো ঘরে
তুমি এলেনা...........
কেন এলেনা...........?
তোমায় ভেবে রাত গেলো কেটে
তবু ঘুম এলোনা......
চোখের পাতা জোড়া
আলিঙ্গনে জড়ালো না
অপেক্ষার আড়শি ভাংলোনা
নিরবে শুধু রইলো পরে
তুমি এলেনা............
কেন এলেনা.............?
মাঝ রাতে বুনো পাখি ডেকেছিলো
তুমি এসেছো বলে মন এই ভেবেছিলো...
তার কিছু পর ভেঙ্গে ছিলো ঘোড়
কখন যে হয়ে গেলো ভোর....
তুমি এলেনা...........
কেন এলেনা..........?



নির্জন আহমেদ অরণ্য