এ রাত হলো ভোর
ভাঙ্গিলো কি তোমার ঘুমঘোর..?
পাখিরা যায় নাচিয়া গাহিয়া
বাগানে ফুটেছে ফুল
সূরভিত সৌরভ ছড়াইয়া.....
এ মধুরেন যায়গো চলিয়া
দেখে নাও দু নয়ন ভরিয়া,
কুয়াঁশার বাঁধ ভেঙ্গে আঙ্গিনায়
সোনালী কিরন ঘাসের বুকে
শিশিরের মুক্তা বুনে যায়...
তুমি কোথায় এ লগনে..?
এ লগ্ন যে বৃথা চলে যায়.....!
আলতা রাঙ্গা নগ্ন পায়
চলে এসো আঙ্গিনায়
মুক্তার বনে আজ হাড়াই
হাতে হাত রেখে দুজনায়.....!
শিশির ভেঁজা শিউলি ফুল গুলি
পরে আছে শিউলি তলায়,
চলোনা আজ সে ফুল তুলে
মালা গাঁথি রঙিন সুতায়....।
তুমি কোথায় এ লগনে....?
এ লগ্ন যে বৃথা চলে য়ায়..।


নির্জন আহমেদ অরণ্য