মাঝ রাতে চাঁদের আলো যখন
আমার উঠুনে পরে
এই ফাগুনে তখন স্মৃতির শুক্নো পাতা গুলি
আশ্রু হয়ে ঝরে...
ফাগুনের আগুনে শুধু
এই অন্তর ধিকি ধিকি পোড়ে
ঘুম আসেনা তখন আমার ,
শুধু তোমায় মনে পরে....


পূবাল হাওয়ারে তুই
পশ্চিমে বইয়া যা
আমার মনের কষ্ট গুলো
তুই উড়ায় লইয়া যা,
আসমানেরই মেঘের মতো
আমায় ভাসায় লইয়া যা
ও পূবাল হাওয়ারে তুই
আমায় লইয়া যা.....


সুখ গুলো মোর হাড়ায় গেলো
দু:খের সাথি ছাঁয়া হলো
জীবন হলো  এলো মেলো
বিষের বীণা অন্তরায়...!


নির্জন আহমেদ অরণ্য