পাহাড়ি ঝর্ণা তুই বেঁচে থাক..
তুই বেঁচে থাক অনন্ত কাল
আহাঃ কি সুখ ই না আজ দিলি
তোর শান্ত শীতল জলে আমায়
স্নান করিয়ে শুদ্ধ করে দিলি...!
শ্রাবণের জল বুকে ধরে রাখিস
পাথরের অলি গলি ধরে তুই
অপরুপ ঝর্ণা হয়ে ঝরিস.....
নিঃস্বার্থ ভাবে তুই কতোনা
পথিক কে তুষ্ট করিস....
আজ আমি শান্ত তোর পরষে
ক্লান্তির রেষ্ নেই এতটুকু দেহে
বহুদিন পর মনে হলো আজ
আমি পরিপূর্ন, আজ আমি তুষ্ট....
এ জল যেন তোর গাঁ থেকে ঝরেনি
অনুভবে ঝরেছে শ্রাবণ জল
আমার প্রিয়ার অধঁর ছুয়ে
আমার শুষ্ক অধঁর যুগলে...!
পাহাড়ি ঝর্ণা তুই বেঁচে থাক..
তুই বেঁচে থাক অনন্ত কাল  ।



নির্জন আহমেদ অরণ্য