মোমের নিচে অন্ধকার সে কথা জেনেও আমি
নিশিতে মোমের আলো জ্বালি
আলোর পিছে অন্ধকার আলেয়ার লুকোচুরি.....
ভেঙ্গে যাবে বুক সে কথা জেনেও আমি
বার  বার আশায় বুক বাঁধি
ভাঙ্গা মন নিয়ে কজন পারে বাচঁতে সে কথা শুধু ভাবি....
দু চোখের কোনে স্বপ্নের বাসা,মন আমার অভিলাসি
স্বপ্ন আমার হয়না পূরন তবুও আমি স্বপ্ন বিলাসি
কল্পনার আকাশে মনের হরষে উড়াই স্বপ্ন ঘুড়ি...
শ্রাবনের কালো মেঘ ঢেঁকে দেয় নীল আকাশ
বৃষ্টির জলে ঝরে যাবে সব-ই সে কথা জেনেও আমি
বেদনার নীল আকাশে ধূসর রঙে আঁকি ছবি....
জয় পরাজয়ে খেলায় পরাজয়ের ভার কাঁধে বেশি
হেরে যাবো জেনেও জীবনের সাথে আজও ধরি বাঁজি
এ খেলা খেলে আজও আমি জীবনের মানে খুজি....
প্রেমের কলা হয়নি জানা ষোলো আনা
তবুও আজও প্রেম সাগর ডুব সাঁতারে দেই পাড়ি
রাখবেনা কথা ধরবেনা হাত হবেনা সাথী তবুও
দেখা হলে বলবো তোমায় ভালোবাসি...!



নির্জন আহমেদ অরণ্য