ওরে কে দিলো  আজি
মোর প্রভাত রাঙায়ে....?
কে দিলো এই রবি কিরণ
কাহার সুরে আজি
পাখিরা গাহিলো গান.....?
কোন সে পরষে
ফুলেরা মেলিলো দল...?
কে দিলো আজি মোর
প্রভাত রাঙায়ে....
কে দিলো ঢেলে তার প্রাণ...?
নিঝুম নিশিতে যে ছিলো মোর
স্বপনের দোসর ,
সেকি দিলো মোরে আজি
ফুলে ফুলে সাঁজায়ে.....?
কে দিলো আজি মোর
প্রভাত রাঙায়ে.....
কে দিলো........?
কাহার কংঙ্কনে এত ঝংকার
কাহার নুপূরের ছন্দে এত মধু
হরিলো মোর হৃদয়...
কে বাঁধিলো মোরে যতনে
আপনও হৃদয়ে প্রনয়ে...?
কে দিলো আজি মোর
প্রভাত রাঙায়ে.....
কে দিলো.....?
কে আজি মোর আঁধার গগনে
ঢেলে দিলো নীল..?
কাহার অঁধরের হাঁসিতে আজি
এই পল্লব গেল ভাসি...
তাহার চরনে মোর প্রেম
আজি দেব উজার করি...।



নির্জন আহমেদ অরণ্য