দুই দূয়ারী মন আমার
দুই দূয়ারী মন তোমার...
ভাঙা গড়ার খেলা নিরন্তর,
ইচ্ছে গুলো প্রজাপতি
নীল আকাশের ঘুড়ি
উড়াই আবার উড়াই না...
স্বপ্ন গুলো তোমার
মন পবনের নাও
ভাসাও আবার ভাসাও না.....


স্বর্ণ লতার মত আজ বিশ্বাস
পরগাছা হয়ে বেড়ে চলে দিনের পর দিন,
চৈতালী ক্ষড়তাপে আজ বিশ্বাসেরা মলিন...
ঝরে পরে ঝরা পাতার মতো
হৃদয় ক্ষত বিক্ষত হয় কেউটের ছোবলে...
মনের দেয়ালে অবিশ্বাসের পেরেক ঠুঁকে
ঝুলিয়ে দাও ভালোবাসা,
কষ্টের যাতাকলে পিষ্ট হয়ে
নির্বাসিত হয় যত আশা নিরাশায়......


দুই দূয়ারী মন আমার
দুই দূয়ারী মন তোমার
ভাঙা গড়ার খেলা নিরন্তর
যতই করি আপন হয়ে যাও পর....
হৃদয়ের চোরাবালিতে তলিয়ে যায়
আমার যত আবেগ ,
তবুও পদ্ম পাতার মতো ভেসে থাকে
এক রত্তি নিঘাত ভালোবাসা...
জন্ম দেয় নতুন করে মনের গভিরে আশা'র...।



নির্জন আহমেদ অরণ্য