সংসার আমার
ভাঙা গড়ার খেলা নিরন্তর....
মাঝে মাঝে মনেতে উঁকি দেয়
হারানো সেই  সব সোনালী অতীত,
শিশির ভেঁজা সকাল, হলুদ বিকেল ...


আজ ঝরে পরে কষ্টেরা
কৃষ্ণচূড়ার মতো....
ভাঙাচুরা স্মৃতি গুলোকে
জোরা লাগাতে করি ব্যর্থ চেষ্টা
দিনের পর দিন রাতের পর রাত...


কালো মেঘে ছেঁয়ে যায়
আমার আকাশ.....
সংসার আমার তলিয়ে যায়
বিদঘূটে রাতের অন্ধকারে,
তল থেকে অতল গহিনে...


আবারো সকাল আসে
আসে ভিষন্ন দুপুর...
ক্লান্ত পায়ে উঁকি দেয় রোদ্দুর
খেলা চলে আলো ছাঁয়ার
আমার খোলা জনালায় ......


ইচ্ছের ঘোড়ায় দেই লাগাম
স্বপ্ন গুলোকে যত্ন করে তুলে রাখি সিন্দুকে ,
স্মৃতির ডায়েরী করে ফেলি বন্ধ
পাছে আমার সংসার চীরতরে
হারিয়ে যায় অন্ধকারে...



নির্জন আহমেদ অরণ্য