তোমাকে ভালবাসতে চেয়েছি শুধু
তোমাকে ভালবাসার জন্য ,
আমি ঈশ্বর হতে চাইনি কখনো
চেয়েছি শুধু তোমার অঙ্গনে কৃষ্ণচূড়া হতে ।


মেহেদী হয়ে রাঙাতে চেয়েছিলাম তোমার দুটি হাত
কাঙ্গনের ঝংকারে সারাক্ষণ চঞ্চল রাঙা দুটি হাত ,  
বিশ্বাস কর আমি ঈশ্বর হতে চাইনি কখনো
চেয়েছিলাম তোমার নীল দুটি চোখে অঞ্জন হতে ।


একটি কাঁটা হীন হলুদ গোলাপ অথবা -
অথবা একটি রক্তকরবী হতে চেয়েছিলাম ,
অনন্ত বাসনায় তোমার অপেক্ষায় থাকতে চেয়েছিলাম
তোমার ঐ মেঘ কালো চুলে কোন দিন যদি হয় ঠাই ।


ভালবাসার ঈশ্বর হতে নয় চেয়েছি শুধু
তোমায় ভালবেসে যেতে নিরালায় ,
অলস দুপুর জুড়ে থাকতে চেয়েছিলাম
এক জোড়া নূপুর হয়ে তোমার চপল দুটি পায় ।


নির্জন আহমেদ অরণ্য