ভালবাসা স্বচ্ছ জলের মত হৃদয়ে অজানা অনুভূতি
তোমার আমার হাজারো জমানো ম্রিয়মাণ সৃতি ,
কখনো রোদেলা দুপুর কখনো বা বৃষ্টি ঝিরি ঝিরি
আমি একুশ আর তুমি উনিশ কিংবা কুড়ি ।


তোমাতেই আমার যত সুখ , এত ভাল লাগা
আমার ভাবনায় , আমার কল্পনায় শুধু তোমারই কায়া ;
ক্লান্ত দুপুরে তুমি অরণ্য ছায়া , বন্ধনের শিকড়ে তুমি যেন মায়া
এইতো ভালবাসা , বল কখনো কি যাবে তোমায় ভোলা ?


কখনো আমি অবুঝ , তুমি চঞ্চলা
তুমি কখনো বা সবুজ আর আমি তিমিরের নিঃসঙ্গতা ,
এতটা ব্যবধান তোমার আমার কল্পনায় তবুও
একটা আকাশ তোমার আমার ,তোমাকেই ফিরে চাওয়া ।


আমার পৃথিবী তুমি , আমার ঘাস ফুল কবিতা
রঙে রঙে মনের ক্যানভাসে তোমারই ছবি আঁকা ,
অনন্ত প্রেম , তোমারই হেম আমারই হৃদয়ের প্রাণের স্পন্দন
তোমাকেই ভালবাসি , তোমারই জন্য আমার এত প্রহসন ।


.......::: নির্জন আহমেদ অরণ্য :::......