আমি আরেকটি জন্ম চাই এই জনমের পরে
আমার এই ব্যর্থ জন্মের দায় মোচনের তরে ,
আমি দুইটি জন্ম পেয়েছিলাম ভালবাসার জন্য
অথচ কেউ আপন হল না , অন্তত একটি জনমের জন্য ।
পাপ আর দুঃখে ক্রমেই আমি তলিয়ে গেছি দিনে দিনে
সংসার ধর্ম আর করা হল না কোন জনমেই ...
প্রেম হীন , সুখ হীন অভিশপ্ত জন্ম শেষে
আমি আরেকটি জন্ম চাই তৃতীয় বারের মত ...
আমি আরেকটি বার তোমাকে ভালবাসতে চাই
একটি সংসার ছোট সুখের দেয়ালে ঘেরা  ,
এক জোড়া নূপুরের ছন্দ এ ঘরে ও ঘরে সারা-বেলা ...
এক জোড়া চোখ , নীল  দুটি চোখে স্বপ্ন ভরা  ;
এক জোড়া চোখ অপেক্ষমাণ সাঁজের বেলা  
এক থালা ভাত ধোঁয়া উড়ানো , দুইটি কাঁচা লংকা ।
খুব বেশি কিছু চাওয়ার নেই একটি স্বাভাবিক জীবন ছাড়া
একটি ছাদের নিচে তোমার ভালবাসা নিয়ে
পাশাপাশি দুজনে একটি সার্থক জন্মের ইতি টানা ...
গন্ধ হীন কাগজের ফুল , এ জীবনের যত ভুল
পাথরের শহরে দাসত্বের নির্বাসন শেষে একটি জন্ম চাই
ধর্ম , জাত নির্বিশেষে একটি মানুষ জন্ম  ,
যেখানে কোন ভেদাভেদ থাকবেনা মানুষের মনে
তোমাকে চাওয়াতে সমাজের কোন সংবিধান লঙ্ঘন হবে না
তোমাকে ভালবাসতে কোন বাঁধা থাকবে না ,
মানুষের মনে বাসা বাঁধবে না কোন সামাজিক ব্যাধি কোন কালে ।



.......:::::: নির্জন আহমেদ অরণ্য  ::::::.......