রাত্রীর প্রহর শেষে;
প্রতিটি সূর্যোদয়ে আমি তোমাদের চোখ ছুয়ে আসি;
যাকে কাছে রেখে দূরের আকাশে;
তোমাদের নগরে তোমরা খুজে ফেরো এক টুকরো হাসি কিংবা সুখ।


আমি তারা কিংবা চাঁদ নই ;
তবুও আমার আলো আছে মেঠো পথ থেকে সুউচ্চ প্রাসাদে।


আমি তোমাদের স্বপ্নের ফেরিওয়ালা।
যে কিনা প্রতিদিন;
পথের ধারে, কথা বিকিয়ে চলে।
আমি কথার পথ হয়ে আছি তোমাদের স্পর্শ পাবো বলে।
তোমাদের কথা সাথী হবার জন্য আমার আকুলতা থাকবে অনন্তকাল।
তোমাদের মুখের হাসি কে আমি মুঠোর মধ্যে রেখেছি;
আর কষ্ট নিয়ে বুকে, হেসে চলেছি তোমাদেরই সাথে।


আমি তোমাদের স্বপ্নের ফেরিওয়ালা;
তোমাদের প্রিয় কথাওয়ালা।
তোমাদের মন খারাপের দেয়ালে আমি এঁকে দিতে পারি ভালো লাগার আবেশ।
আমার কথার সাগরে তোমাদের ক্লান্ত মনকে ডুবিয়ে স্নান করে নিও।
আর তোমাদের না বলা কষ্টের কথা আমার দেয়ালে লিখে যেও।



_____________________________
সবাইকে নববর্ষের শুভেচ্ছা____