-অরু তুমি চলে যাবে?
-হ্যাঁ
-তুমি থাকবেনা আর আমার সাথে; এ বন্ধন ছিড়তে কষ্ট লাগছে না।
-নাহ্


-অরু একটুও কষ্ট লাগছে না; এতো নিষ্ঠুর কেন তুমি; কাদাঁতে আমায় ভালো লাগে তোমার?


-না ,তবে আমি মিথ্যে ভালবাসতে জানিনা ; বিশ্বাসহীন আবেগের তরীতে ভেসে জীবন কাটবে না আমার; আমি মিথ্যেকে কাছে টানতে জানিনা।


-অরু হৃদয়ের শ্লেটে ভালবাসি লিখে; আজ মুছে ফেলতে কষ্ট লাগছে না।


-না; আমি আর ভালবাসতে পারবনা; তুমি দুই হৃদয়ের বিশ্বাস স্তম্ভটা ভেঙ্গেছো; জোড়া দেবার ব্যার্থ চেষ্টা করোনো আর।


-অরু; তবে কি ভেবো নেবো ,তুমি সত্যিই ভালবাসনি; নাকি অভিনয় করতে এসে ধরা পড়ে গেছো? নাকি একটু মায়া জন্মেছিলো চোখে, তাই বলেছিলে ভালবাসি; অথচ দেখো কতবার তোমাকে ভালবাসি বলে তোমার পিছু নিয়েছি; এক পলক দেখবো বলে সকাল থেকে ঠায় দাড়িয়ে ছিলেম তোমাদের সদর দরজায়; তখন তো তুমি ফিরেও তাকাতে না।
অরু আজ বুঝতে পারছি কিছু কিছু ছেলেরা বড্ড বোকা হয়; ভালবাসার কাবাব খেতে গিয়ে কখনো কখনো মুখটাই পুরিয়ে ফেলে।


-আনন্দ; মেয়েরা বুঝি বেশ চালাক হয় তাইনা;
রুপের মোহে পড়ে তোমরা যখন ভালবাসা নামক একটা আয়না নিয়ে এসে সামনে দাড়াও ভিক্ষে চাও; তখন আমরা না দিয়ে পারিনা ; যখন নারীকে নাগিনি ভেবেও জড়াতে চাও; তখনও ঘৃণা করতে পারিনা; ভালবাসার কাবাব খেয়ে তোমাদের তো শুধু মুখটা পোড়ে , আর আমাদের হৃদপিন্ডটাও পোড়ে ছাই হয়ে যায়;দেখাতে পারিনা !
ভালবাসার আয়নাটা একবার নিজের দিকে ফিরিয়ে দেখো তো, নিজের চোখেই ভালবাসার বিশ্বাসটুকু তোমার ভেতর খুজে পাও, কি’না।


-আনন্দ নিজের মনটাকে আকাশ ভেবে ভালবাসার ছোট্ট একটা ঘুড়ি চেয়েছিলে তুমি; আমি তাই ঘুড়ি হয়ে উড়েছিলাম তোমার মনের আকাশটায়, কিন্তু অবিশ্বাসের জোর বাতাসে হৃদয় নাটাই থেকে সুতো ছিড়ে গেছে এখন আর ঠেকাতে পারবেনা আমায় আমি দুরে কোথাও হারাবো।


-অরু আমি বুনো পালকের খোজে নামেনি এ ধরায়; হৃদয়ের ছোট্ট খাজে তোমাকে রাখতে চেয়েছিলাম; কিন্তু যেখানে অবিশ্বাসের ঢেউ এ ভেঙ্গে যাচ্ছে হৃদয়ের কুল; সেখানে ভালবাসার বাঁধ দিয়ে কি আর হবে? যাও চলে; আর ফেরাবো না তোমায়।


-আনন্দ যদি সত্যিই কখনো ভালবাসা চাও, বিশ্বাসের ঘন্টাটা গলায় বেঁধে নিও; ভূলে যাবার ফুরসত পাবেনা; নাড়া পড়তেই মনে হবে বারবার;
কেননা বিশ্বাস ছাড়া ভালোবাসায় ভয় থাকে হারাবার....