মুহূর্ত নিয়ে আমিও ভেবেছি
এরাই মিলেমিশে গড়ে তোলে প্রহর
দিন
মাস
বছর
কালবেলা--


আমার পায়ের কাছ থেকে সরে যাচ্ছে সময়
সাময়িক জান-পেহেচান সশব্দে


দূরে সরে যাচ্ছে যাবতীয় জমিয়ে তোলা পাথর
যেখানে প্রহরকে পিছে ফেলে আপাদমস্তক স্থির...