সকাল সকাল মৃত্যুসংবাদ এসে জানিয়ে গেল
মৃত্যু ঘাপটি মেরে বসে থাকে ঠিক
জীবনের দরজায়


কড়া নাড়ছে কেউ


দরজা খুলবো কিনা ভাবছি
হতে পারে সে মৃত্যুর দূত


তোমার আসার কথাও ছিল এই অলস দিনে
বলেছিলে সাথে নিয়ে আসবে জীবনের চাবিকাঠি


আমি খুলতে পারি না দরজা
ভাঙতে পারি না জীবনমৃত্যুর ঘেরাটোপ


স্রেফ কিছু ঝরাপাতা দরজার ওপাশে তখন শলাপরামর্শ করে...