সাগরের কাছ থেকে ঘুরে এসে
চোখ খুলতে পারি না
জ্বালা করে
নোনা স্বাদ


সেদিনও এমন হয়েছিল
বুকের মাঝে গুরু গুরু
দ্রিম দ্রিম
জলোচ্ছাসের শব্দে কান পাতা দায়


পেরিয়ে এসেছিলাম নদী অরণ্য পাহাড় ডিঙিয়ে
তোমার বাড়ির আঙিনায়


তুমি ঝিনুক কুড়োতে তখন ব্যাস্ত


ভেসে গেছিলাম আবারো এক নিরালা
মোহনায়...