কবিতার নাম ধাম
পরিচয়
কল্পলোকের আয়না
যদি নাই আসে
নাই বা এলো


একটা কাজ করো
কখনো অভ্যাসবশতঃ কবিতা লিখো না...


পারলে একটা গাছ বসাও
তাতে জল দাও
নিয়মিত


সে বেঁচেবর্ত্তে থাকলে জানবে
একটি কবিতার জন্ম তোমার হাত দিয়েই
লিখিত হয়েছে...