শহরে নেমে এল ঝড়
কালবোশেখি
কিছু সময়ের মধ্যে লন্ডভন্ড জনজীবন


অফিসফেরত মানুষের ছুটছিল তখন কালঘাম
দৌড়ে যেতে হল রাতের আঁধারে অন্য পথে
বাড়ির নিশ্চিন্ত ঘেরাটোপ


ভিজে গেছে আমার শহর
ভেঙ্গে পড়েছে গাছ
কৃষ্ণচূড়ায় ফুলেল শাখা নড়ে চড়ে রাজপথে


অনেক তো গেল টানাপোড়েন
অনেক কিছু ভাঙ্গলো ঝড়ে
অনেক পাতাই উড়ে গেল অজানা ঠিকানায়


তবু আগামীদিনে আবার মানুষ পথে
রোজনামচায়...