চোখ গেলো পাখিটা ডেকে গেছে সেই ভোরবেলা
প্রভাতী বাতাস তখন মৃদুমন্দ


এরপর দুচোখে আঁধার দেখব বলে ফিরেছিলাম


বাকি ছিল নিজের সাথে পরিচয়
রক্ত মাংস মজ্জার পিছনের মানুষটা


কৃষ্ণচূড়ার ফুল উড়ে গিয়েছিল ফুৎকারে...


আঁধারেই দেখেছিলাম নিজের সর্বনাশ
কিন্তু বাকি ছিল না একাকী থাকার কোনপ্রকার সংশয়...