ছাড়পত্রে লিখেছি তোমার নাম
একটা দুটো জোনাকি


যে ঘুড়িটা কেটে গেছে আসমান শরীরে
তার ছায়া এসে পড়ে


সে ছায়ায় তুমি রেখে গেছিলে ঝরাপাতা


আর কুড়োবো না-থাক
এক্ষণে বরং ছাড়পত্রে নীল অগ্নিবন্যা বয়ে যাক...