@@এই কবিতাটি গত রাতে ১টার পর উজ্জ্বল চাঁদের দিকে তাকিয়ে ফোনে টাইপ করে লিখি বিস্তারিত কবিতায় পাবেন। @@@


দক্ষিণের জানালার গ্রীলের সাথে
আমার ঘুমহীন মুখবয়,
আকাশে উজ্জ্বল শ্বেত পোষাক পরিহিতা
মনোরম ঝরনার মত আলো বিচ্ছুরণকারিণী প্রিয়া,
আমার নিশাচর সাথী চাঁদ।
আমি আজ সারা রজনী আকাশ গঙ্গার মাঝে বাটি ভরা দুধের ন্যায় শুভ্র
মহাকালের জ্বলন্ত নিশি প্রদ্বীপ চাঁদের পানে
নির্ঘুম তাকিয়ে থাকবো।
আমার অশ্রুর সাথে চাঁদের কিরণ মিশিয়ে বর্ষার গগনের ন্যায়
বিদ্যুত চমক সৃষ্টি করবো।
আর চাঁদের আলোককে সারা মুখে চন্দনের মত
সমগ্র নিশি জাগিয়া  মাখবো।
তোমার মাখনের ন্যায় নরমআলোর পরশ মাখিয়া
অন্তত একটি রাত
মনে সুখ নিয়ে বাচবো!
আমার সাথীহীন ক্লান্ত আখিদ্বয়কে
তোমার দরশনে চরম পরম সুখে রাখিবো।
আয় আয় চাঁদরাণী
আমার নিশিথ প্রিয়া হয়ে
থাক থাক জেগে থাক আমাকে সাথী করে নিয়ে।
বাসো বাসো ভালোবাসো
তোমার কিরণ পরশ দিয়ে।
রবো রবো জেগে রবো প্রেমের গীত গেয়ে
কি নামে ডাকি তোমায় এই নিঝুম মধ্য রাতি!
প্রতিদিন এসো আরো ভালোবাসো
তুমিই শুধু আমার নিশাচর সাথী।