ভালোবাসবো আমি এমন একটি মেয়ে
জলের পদ্ম অপলক তার পানে থাকে চেয়ে।
মুখতার মাখন সদৃশ
ভিজে পূর্ণিমা চাঁদ।
ফুটন্ত গোলাপের পাপড়ীসম
নরম তুলতুলে ত্বক।
চোখ যেন উজ্জল সমুদ্র জলের
দুটি ভাসমান শ্যাওলা।
ভ্রু দুটি যেন সেই শ্যাওলার উপর দিয়ে
লাফিয়ে উঠা
দুটি ডলফিন শিশু।
নাকটি ফ্লামিংগোর বাঁকানো
সুউচ্চ ঠোট সদৃশ।
ঠোট তার টুকটুকে লাল
কৃঞ্চচূড়ার পাপড়ীর মত পাতলা
ঠোটের আবরণ।
দেখলে মনে হবে বিধি
এইমাত্র তার এ সৃষ্টি হতে
অবসর নিলো।
এখনো তার স্পর্শ বিদ্যমান।
থুতনি দেখলে অকপটে
স্মৃতিতে ভাসে
বাংলা বর্ণমালা চন্দ্রবিন্দু।


কটিদেশ তার বেশ বেশ,
কখনোই কাটেনা দেখলে
প্রমের রেশ!
সাদা পোষাকের উপর থেকে
মনে হয় যেন,
ঝর্ণার উত্‍পত্তিস্থল।
ঈষত্‍ উঁচু হয়ে ক্রমশ ঢালু।
চলতে গিলে মনে হয়
যৌবন উম্মাদনায় চির ধরা পর্বত
আদরে কেহ ঢেকে রেখেছে।
কিন্তু প্রকৃতি ভুমিকম্পের দ্বারা
হালকা কাঁপিয়ে
আলগা করতে মহা ব্যস্ত।


আরো আরো ভয়ংকার সুন্দর
তার মোহনীয় রুপ!
উহ!আর পারছিনা
সে আমায় ভালোবাসবে কি?