অশ্রুভেজা মুখটি আমার!
শ্রাবণের ধারার মত
ঝরছে অশ্রু বারি!
উলুঝুলু কেশ রাশি!
ক্লান্তিময় আঁখি পাপড়ী,
ঢলে পড়ছে!
শিকড়হীন নুইয়ে পড়া লতার মত!


কেও কি একটু ভালোবাসবে!
আমার উশৃংখল কেশে
আদর মাখা হাত বুলিয়ে!
তার উষ্ণ ঠোটের স্পর্শে
মাত্র একটা চুমু একে দিয়ে
আমার ব্যথা মিশ্রিত  কপালে!


তারপর  সে চলে যাবে
যেথায় খুশি!
মুক্ত বিহঙ্গসম ডানা মিলে!


এর বেশি চাইনা এই অশ্রুময় জীবনে
শুধু একটি উষ্ণ চুমুর পরশ বিনে!
এই প্রেমহীন জীবনে!