আজ রাতে আধার বিলুপ্ত প্রায়
সারা পৃথিবী ভরেছে জোসনায়!


চাঁদের আলো যেন বালিকার শ্বেত ওড়না,
ছড়িয়ে ভুবনে যেন আলোর ঝরনা!


আহা !একি রুপ মরি চাঁদ দেখে
যত দেখি তত স্বাদ জাগে আজ চোখে!!


প্রশস্ত গগনে একলা ঘুরে চাদ,
পেতেছে জগতে রুপের ফাঁদ!!


ওগো চাঁদ রাণী আমার এসো মোর কাছে,
তোমার হাসি দেখে হৃদয় আজ নাচে!


জেগে রবো সারা নিশি তোমার
সাথে,
মিলিবো গগনে দুজনে আজ রাতে।


হাসিবো ভাসিবো আজ শুন্য জুড়ে
হারাবো শুন্যে মোরা শীতল
ভোরে!!