তুমি ব্যস্ত রাতে
প্রিয়তমা স্ত্রীর সাথে
রতিক্রিয়ার শেষ আস্বাদন
তৃপ্তির সাথে শেষ করতে!


আর ওরা ব্যস্ত এই রাতে
আগামী প্রাতে,
গন্তন্ত্রের বিজয়ের শেষ প্রস্তুতিতে!!


তুমি ব্যস্ত ফোনে প্রিয়ার সাথে
নিঝুম রাতের শেষ হাসি
শেষ ক্লান্তি টুকু অনুভব করতে!


ওরা ব্যস্ত গনতন্ত্রের প্রেমে আর একটু জাগতে!
বিজয়ের হাসি হাসতে!


তুমি ব্যস্ত কবিতার শেষের ছন্দে
পূর্ণ কবির মর্যাদা পেতে!
ওরা ব্যস্ত গনতন্ত্রের প্রথম শব্দে!!


স্বৈরা বাদ দিয়ে গন ছন্দে মিলাতে,!


তবুও ওদের বীর বলবেনা???


হ্যা ওরা বীর!!
গনতন্ত্রের বীর!!