কত উষ্ণতার কাহিনী জড়ানো এ পালকে
ছিলো কত শৈল্পিক উম্মাদনার ভাষ্কর্যের অবয়ব,
মন মাতানো হৃদয়স্ক্রীনে দেখেছি কতইনা পূর্ণদৈর্ঘ্য
আবাবিল বিচরনের মুভি ।
কাক তাঁড়ুয়ার মিথ্যে ধোঁকায় কতবার  
কেঁপে উঠেছিলো মনের দিঘীর জল।
শিকারীর অসতর্ক গুলির শব্দে
উড়েগেছে সব সারস,
পালকগুলো বিধ্বস্ত আল্পনা এঁকে
আর্তনাদ করে শুনিয়ে যাচ্ছে
সোনালী অতীতের গান,
সুমিষ্ট সুরের মৃত্যু হয়ে যায়
কর্কশ কা-কার জবর দখলে।
নিবুনিবু লন্ঠনের নৃত্য,ঝরের আকাশ
অন্ধকার সব গ্রাস করেছে চোয়াল দিয়ে
সময় যেন হয়েগেছে
পুশকরা এক ভিডিও ফুটেজ।