কষ্ট থাকে চোখের কোনে
কষ্ট থাকে মনে,
কষ্ট থাকে সাতটি সুরের
গভীর আলাপনে।
কষ্ট থাকে ভালোবাসায়
কষ্ট থাকে প্রেমে,
কষ্ট থাকে স্বপ্নবোনার
অনুরাগের ফ্রেমে।
কষ্ট চলেগেলে দূরে
কষ্ট কাছে এলে,
কষ্ট থাকে আপনজনা
অন্যের হয়ে গেলে।
কষ্ট থাকে দিনের মাঝে
কষ্ট রাতের কোলে
পূর্ণীমাতে কষ্ট চাঁদের
জোছনা হয়ে গলে।
কষ্ট থাকে ঢেউয়ের ভাঁঝে
কষ্ট নদীর বুকে
কষ্ট নিয়েই সুনীল সাগর
বইছে ধূকেধূকে।
কষ্ট থাকে আকাশের ঐ
বিশাল বুকটা ভরে,
তাইতো তারই কষ্টগুলো
বৃষ্টি হয়ে ঝরে।
কষ্ট আছে,কষ্ট আছে,
কষ্ট আছে বুকে
তাইতো আমি কষ্ট নিয়ে
মরছি ধূকেধূকে।
২৬ শে অক্টোবর ২০১৪ ইং