আমার নিঃশ্বাস হয়েগেছে
কালো ধোঁয়ার মতই বিষাক্তময়,
যেখানেই  নিঃশ্বাস ছাড়ি
সেখানকার কীটপতঙ্গ মরে যায়,
ফুল ঝরে যায়, গাছপালা সব শুকিয়ে যায়।
আমি যাকিছু স্পর্শ করি তা মুহুর্তেই ভেঙ্গে যায়।
আমার আগমনে শুভার্থীরা পালিয়ে যায়
রমণীরা হয়েযায় অসুন্দর,
নদীর স্রোত থেমে গিয়ে পানি কালো হয়ে যায় ,
পৃথিবীর সমস্ত প্রজাপতি মরে যায়।
জোছনা রাতে চাঁদেরপানে চাইলেই
মুহুর্তেই চাঁদটা মেঘে ঢেকে যায়,
বৃষ্টিতে ভিজতে গেলে বৃষ্টি থেমে যায়।
প্রার্থনায় বসলে অস্তিত্বে বেজে ওঠে
উপহাসের অট্টহাসি।