আমি জীবনের কবি
জলে ভাসা এক যৌবনের কবি.
দিগন্ত হারা স্বপ্নের কবি.
কঠিন ইউরিনিয়ামের দন্ডে খণ্ডিত বিখন্ডিত উল্কাপিন্ডে
ভয়হীন এক অমিত শক্তির আলোকিত তেজষ্ক্রিয়ায় বিদীর্ণ রবি
কিংবা ফুলকি দিয়ে রক্ত ঝরানো হার না মানা রক্ত করবী,
কাঁচা ক্ষতের মাংস পিন্ডে গড়ানো ভূমিকম্পের শব্দ ছড়ানো
তোমার মনের ফ্রেমে আঁকা বাউন্ডুলে এক আবেগের ছবি;
আমি কবি
আমি কবিতার কবি
আমি কবির কবি, মহাকবি
আমি কংক্রিটের শক্ত দেয়াল গুড়িয়ে
তোমার বিষন্ন রাতের তন্দ্রা বিহীন এক যন্ত্রনা দগ্ধ মায়াবী জলছবি;
আমি আমিই সেই কবি,
ঘানি টানা বিড়ম্বিত জীবনের বোঝা কাঁধে বয়ে বেড়ানো কষ্টের কবি
আমি মুক্ত আকাশ মুক্ত বাতাস কালজয়ী এক সত্তার কবি, সততার কবি
যার ছোপ ছোপ কান্নার বিন্দু বিন্দু জল নদী হয়ে সুমদ্রে
তারপর মহাকালের অন্তহীন পদযাত্রায় রংধনুর রঙে আঁকা সবি
আর কোমল পুষ্পরাজির লঙ্ঘিত অবগুন্ঠিত কঠিন পাথরের ছবি
আমি কবি, সেই কবি
তোমাদের স্বপ্ন দেখানো এক প্রাচীনের কালের প্রত্নতত্বের কবি
কবিতার কবি
মানুষের কবি
জীবনবোধের দ্রোহ বিদ্রোহের কবি
আমিই কবি মহাকালের মহাকবি |