বউ চলেছে বাপের বাড়ি
গাঁয়ের পথে গরুর গাড়ি
গাড়ির উপর আছে ছই
বউয়ের সাথে যাবে সই ।


গরুর গাড়ির দুই চাকা
রাস্তা টা আছে ফাঁকা
কের কের ডেকে যায়
গরু দুটো হেঁকে যায় ।


ধীর পায়ে চলে গাড়ি
বহু পথ দিয়ে পাড়ি
বেলা টা ঐ পড়ে যায়
বাড়ি আসে সন্ধ্যায় ।
     ০৬/০৮/২০১৩