ডাক্তার হাতুড়ে
হাঁক ছাড়েন সজোরে
আর কোনো রোগী নাই ?
আমার কিন্তু সময় নাই ।


কেউ আসেন ব্যথা নিয়ে
কেউ গায়ে নিয়ে জ্বর
পথ্যটা একই হয়.........
ডাবের পানি হরলিকস
খাসির মাংস কবুতর ।


প্রেসক্রিপশন.........
লিখার আগে,
ভেবে নেয় শতবার
কোন কোন ওষুধ টা
দোকানেতে আছে তার ।


ভিজিট টা বেশি নয়
কম হলেও চলবে
ওষুধ টা নিয়ে যান
এই কথা বলবে ।


ডাক্তার হাতুড়ে
হাঁক ছাড়েন সজোরে
পেশেন্ট কি শেষ ?
এ যেন....... নাই দেশে
বিঁচি কলা সন্দেশ ।


। 19/08/2013