জন্ম নিয়ে মায়ের কোলে
ভরিয়ে দিলে বুক
তোমায় পেয়ে মা জননীর
দুর হলো সব দুখ্ ।


চলতি পথে তুমি আমি
সবাই মোসাফির
জন্ম নিয়েই জানিয়ে দিলে
তুমিও এক বীর ।


ক্লান্ত তুমি হইও নাকো
রাস্তা বহুদুর
অন্ধকারে খুঁজে নিও
সঠিক পথের নূর ।


নতুন আলোয় নতুন ভূমি
নতুন হাসি মুখে
সবার দুঃখে কেঁদো তুমি
হেসো সবার সুখে ।


  ।    08/07/2013