আধো জোসনায়
দক্ষিণা হাওয়ায়
তোমার সুবাস
বয়ে যায়......
মন ছুঁয়ে যায় ।


জোনাকিরা ডানা মেলে
মিট মিট আলো জ্বেলে
দূরে চলে যায়....
কোন অজানায় ।


ভাবনা সব এলোমেলো
জানিনা কি যে হলো
তোমার মায়ায়......
সময় বয়ে যায় ।


দূরপানে চেয়ে থাকি
শুধুই তোমায় দেখি
একা নিরালায়......
মনের জানলায় ।


08/07/13