দল বেধে ছেলে মেয়ে স্কুলে যাই।
মিলেমিশে পড়াশোনায় কি যে সুখ পাই ।


পড়াশোনা করি আর করি খেলাধুলা
এই ভাবে সারাদিন কেটে যায় বেলা ।


ঘড়ির দিকে চেয়ে দেখি ঠিক দশটায়
দপ্তরি মামা ঐ ঘন্টা বাজায় ।


একসাথে সবাই মিলে করি যবে পাঠ
চারদিকে কোলাহল যেন এক হাট ।


আলিম স্যার হেসে হেসে বাংলা পড়ায়
মাথার ঘাম পায়ে ফেলে দেশটা গড়ায় ।


নয়মুদ্দিন স্যার আসেন ইংরেজী নিয়ে
বোধগম্য করে দেন উদাহরণ দিয়ে ।


অংক টা পড়ান এসে রহমান স্যার
একবার না বুঝিলে কষে বার বার ।


দেখা শুনা করেন সব যত কাজ আর
সকলের মাথা যিনি তিনি হেড স্যার ।


আমাদের স্কুল কি যে ভালো লাগে
নাম ডাক চারদিক স্যারদের ত্যাগে ।


।             25/07/2013