ভাব্তেই পারিনা, তুমিহীন
একটিদিন, বেলকুনিতে বসে
নিদ্রাহীন
কাটাতে হবে
সঙীহীন,
কাটাতারের ওপারে।


অথচ ওপাশ থেকে তুমি,
আয়নার সামনে, দেখছি আমি
সিঁদুরে পরাচ্ছ মালা একমনে
নিচ্ছ জড়িয়ে নিজকে
ফুলবনে,
অন্যের হাত ধরে হাটছ
সঙ্গোপনে,
ভাব্তেই পারিনা আমি।


আমার জীবন নদী যাচ্ছে বয়ে
উল্টো পথে,
গহীন অমাবস্যার পানে উল্টো রথে,
ছোট্ছে আমার মনের ঘোড়া উল্টোদেশে,
ঘুরছি আমি মাতাল হয়ে
উল্টো বেশে,
যাচ্ছি আমি পাতাল তলে
নস্টামির এক অতল তলে।


তাই তুমি ফিরে এসো
আমার মনে
আমার প্রানে,
ছড়িয়ে দাও
প্রেমের বানে,
আমার মনের
গহীন কোনে,
ভরে থাকা বিস্বাদের
দুঃস্বপনে, রাঙ্গিয়ে দাও
সুধা পানে,
নিঃশ্ঙ্ক ছায়ার।