ব্যস্ততায় তোমার স্মৃতি ও আমি


মাত্র মাস দুয়েক সময় অতিবাহিত হয়েছে
তোমাকে রেখে এই দূর পরবাসে বসে
চুরান্ত ব্যস্ততায় চলছে আমার দেহ ঘোড়া।
অথচ কী অপূর্ব দিনগুলো কেটেছে তোমার পাশে!
স্বপ্নিল সেই দিনগুলো- একটা ঘরে ,নির্জন রাতে!
যখনি স্বরনে আসে, মনস্মৃতি হয়ে যায় খোড়া।


তোমার উষ্ঠ দুটি এখনো আমায় টানে
চুম্বকের আকর্ষনের মত অপূর্ব বানে।
তোমার দেহবাজে, প্রতিটি সাজে
পিয়ানোর মতো হাত বুলিয়ে দেয়া
আজো মোর মনের গহীনে বাজে!
অন্ধকার ঘরে তোমার অপূর্ব কায়া
হাতরিয়ে হাতরিয়ে, ডোবে ডোবে জলপান
হৃদয়ে বাজে, স্মৃতিতে অম্লান।


আমি দুদন্ড অবস খুজি, তোমার  তরে
সবকিছু পিছু ফেলে আসব উড়ে।
একান্ত নির্জনে কাটাতে সময় তোমার ঘরে,
পৃথিবীর সব স্বাদ ভুলে, বুকে পরে
তোমার অভিমানী মৌনতা খাবার তরে।
www.facebook.com/ashadrubel