যে আমার প্রেমিকা ছিলো
আমার মনের রাজ্য যার পদচারনায়
ঊষার আলোর মতো আলোকিত হতো।
যার পদতলে গালিচা বিছিয়ে দিত আমার বেহিসেবি কল্পনা।
যার তপ্ত রোদে চলার পথে
স্বপ্ন্ন মেঘের ছায়া দিত
আমার হৃদয় আকাশের ছায়া মেঘ।


কিন্তু যখনি বললাম আমি
কল্প রাজ্যের রানী তুমি।
কিশোর প্রেমকে সে জলাঞ্জলি দিলো
করে বিস্তর টানাটানি।


যে আমার প্রেমিকা ছিলো
আমি তার প্রেমিক হতে পারিনি।
(সোম ১৮-০৩-২০১৩)