যদিও তুমি অষ্টাদশী
তোমার সনদপত্র বলে তুমি ষোড়শী।
আমি জানি ঐ বেকুবের সাথে
তোমার সম্পর্ক পাকা করতে
তোমার বাবা সনদপত্রকে
টয়লেটে ছুড়ে ফেলেবেন।
কারন বাবারা এখনো
ভালবাসাকে টাকার নিক্তিতে
পরিমাপ করতে পছন্দ করেন।
তারা পৃথিবীর সকল সুখকে
টাকার অঙ্কে হিসাব করেন।