শিরোনাম মনে নেই ৬


অথচ আমার মতো সুখ
কোনও কালে কোনো পুরুষ
তোমাকে কি দিতে পারবে?


হঠাৎ পাওয়া দুটি  দুর্দান্ত পেয়ারা
আর বনের মাঝে নেবুর গন্ধ।
ভাগ দেবেনা পেয়ারার,
নিতে দেবেনা গন্ধ!
সেই প্রতিজ্ঞাইতো করেছিলে?
আর আমি! কী সহজেই
আমার জমজ ডানার পায়রায়
উড়ে, ভাগ বসিয়েছ পেয়ারায়,
অতঃপর নেবুর গনধ শুকে
প্রথম তোমাকে
যে সুখের ঠিকানায় পৌছে দিয়েছি
কোনো পুরুষ এই জীবনে পারবে কী?
(আসাদ রুবেল)