তোমার হাতে হাত রেখে


আজ সারা দিন হেটেছি,
তার হাতে হাত রেখে!
শহরের অলি গলি পাড়ি দিয়ে,
দূসর নীল দিগন্তে
যেথায় পথ হারিয়ে চোখ খুজে পথ!!

সেই মেঠো পথ ধরে
অগনিত সবুজ ঘাস মারিয়েছি …
তারপর ফিরে এসেছি শহরে
আমার ছোট্ট নীড়ে
একাকি নিঃসঙ্গ হয়ে…

এখন সারা দিনের ক্লান্তি
ভর করেছে আমার দুটি পায়।
সামনে নরম বিছানা
ক্লান্ত দেহ তাতে জরিয়ে দেই
আমি  স্বপ্নে দেখতে পাই
তোমার হাত ধরে
শহরের অলি গলি পাড়ি দিয়ে,
দূসর নীল দিগন্তে
হেটে চলেছি একান্তে
তুমি আর আমি সে পথে
যে পথ চলে গেছে অজান্তে।