ওই দেখ জান্নাত,
ওই দেখ হুর গেলমান।
মাকে বলো কফিন রেডি করতে
আমি যুদ্ধে গেলাম।


শত শত হুর গেলমানের লোভ
আমায় টানছে খুব
যেতে ওই ময়দানে
যুদ্ধের ডঙ্কা বাজছে যেখানে।


আসলে যদ্ধ কি মিথ্যার বিরুদ্ধে সত্যের?
নাকি কোন নাটক স্বজাতি হত্যার!
বিবেক দিয়ে ভাব মন
আবেগ কর সংবরন।


মিথ্যার আশ্রয় ত্যাগ কর
সত্যটাকে গ্রহন কর।